শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন

নাভারন উলাশী রাস্তার বেহালদশা, সংস্কারের দাবী গ্রামবাসির

নাভারন উলাশী রাস্তার বেহালদশা, সংস্কারের দাবী গ্রামবাসির

Exif_JPEG_420

বেনাপোল প্রতিনিধিঃ যশোরের শার্শা উপজেলার  উলাশী স্বমন্ধকাটি টু নাভারন বুরুজ বাগান রাস্তাটি চলাচলে সমপন্ন অনপযোগী হয়ে পড়েছে। রাস্তাটির দৈর্ঘ‍্য ১থেকে দেড় কিঃমিঃ. এই কাঁচা রাস্তাটির বেহাল দশা।
এ রাস্তা দিয়ে প্রতিদিন অগণিত লোক যাতায়াত করে থাকে প্রতিদিন।বিশেষ করে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের ছাত্র ছাত্রী,শিক্ষক,সহ অত্র এলাকার কয়েকটি গ্রামের জনসাধারণের যাতায়াতের এই রাস্তাটি। উপজেলার রাজধানী খ‍্যাত নাভারন বাজারে যেতে ৭ক্ষীরা রোড দিয়ে প্রায় ২থেকে৩কিলোঃ রাস্তা ঘুরে.প্রায় ৫থেকে১০টাকা খরচ করে এই বাজারে আসা লাগে অথচ স্বমন্ধকাটি বুরুজবাগান রাস্তা দিয়ে যেতে ১থেকে দেড় কিঃ মিঃ হয়ে যেতে যেমন সময় বাচে তেমন খরচও বাচে।  দেশ স্বাধীন হওয়ার পর থেকে এ রাস্তায় কয়েক ঝুড়ি মাটি ছাড়া আর কিছুই পড়েনি. অবহেলায় পড়ে আছে দীর্ঘদিন।
যথাযথ মেরামত ও রক্ষনা বেক্ষনের অভাবে রাস্তাটি বর্ষা মৌসুমে জনসাধারণের চলাচলের অযোগ্য হয়ে পড়েছ। এই রাস্তাটি এলাকাবাসীর অবর্ণনীয় দুর্ভোগের কারন হয়ে দাঁড়িয়েছ।
বর্ষার মৌসুমে টানা বৃষ্টি এবং ভারী বর্ষনে বেশিরভাগ রাস্তার মাটি ক্ষয় হয়ে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। গাড়ি ঘোড়া তো পরের কথা সাধারণ মানুষও চলাচল করতে পারেনা।
তার ওপর চলতি মৌসুমের টানা বৃষ্টিতে হাঁটু কাঁদায় সয়লাব রাস্তার চেহারা একেবারেই পাল্টে গেছে।
স্বমন্ধকাটি গ্রামবাসির অনেকের অভিমত বতর্মান সরকারের বিচক্ষনতায় দেশ উন্নয়নের যে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে. সেই দেশে এই সময়ে এরকম রাস্তা আর কোথাও দেখা যায় না। তাই গ্রামবাসীর দীর্ঘ দিনের প্রানের দাবি গ্রামীণ কাঁচা রাস্তাটি অতি সত্তর সংস্কার ও পাঁকা করনের ব্যবস্থা করবেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com